গঙ্গাসাগরে ভক্তদের সমাগম খুবই চিন্তার বিষয়ে হয়ে উঠতে পারে বাংলার জন্য

SATYAM NEWS

মকর সংক্রান্তি উদযাপন শুরু হওয়ার সাথে সাথে পশ্চিমবঙ্গের সাগর দ্বীপে হাজার হাজার উপাসক গঙ্গাসাগর মেলায় অংশ নিচ্ছেন বলে দেখা গেছে, এমনকি দেশের তৃতীয় ওমিক্রন-চালিত তরঙ্গের মধ্যেও পূর্ব রাজ্যে কোভিডের ঘটনা বেড়েছে, যেখানে ভারতের করোনভাইরাস কেস ৩০ গুণ বেড়েছে।

হিন্দু তীর্থযাত্রায় অংশ নিতে সারা দেশ থেকে কয়েক লক্ষ ভক্ত দক্ষিণ ২৪ পরগনা জেলায় এসেছে , যাদের মধ্যে অনেকেই মাস্ক পড়ছেন না এবং গঙ্গা ও বঙ্গোপসাগরের সঙ্গমে পবিত্র স্নান করছেন বলে আজ দেখা গেছে ।

উদযাপনটি এমন এক সময়ে আসে যখন দেশের অনেকের মতো বাংলাও কোভিডের ঘটনাগুলি দ্রুত বৃদ্ধির সাথে লড়াই করছে। বৃহস্পতিবার, বাংলায় 24 ঘন্টার মধ্যে 23,467 টি নতুন কোভিড কেস রিপোর্ট করা হয়েছে, যা আগের দিনের দৈনিক কেস থেকে 1,312 টি সংক্রমণ বেড়েছে।

এই সপ্তাহের ঠিক শুরুর দিকে, রবিবার, বাংলায় কোভিড-১৯-এর সর্বকালের সর্বোচ্চ ২৪,২৮৭ নতুন কেস রিপোর্ট করা হয়েছে, যা ২০২০ সালে প্রথম মহামারী শুরু হওয়ার পর থেকে রাজ্যে সর্বোচ্চ দৈনিক কেস বলে গণ্য হয়েছে। বাংলায় নতুন বছরের পর থেকেই হু হু করে বাড়ছে , ২রা জানুয়ারী নাগাদ, রাজ্যের দৈনিক কোভিড কেস এক সপ্তাহের মধ্যে এগারো গুণ বেড়েছে।

রাজ্যে পসিটিভ হারও বুধবার ৩০.৮৬ শতাংশ থেকে বেড়ে ৩২.১৩ শতাংশে দাঁড়িয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত দেশের সামগ্রিক ইতিবাচকতার হার ১৪.৭৮ শতাংশের তুলনায় এই সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *