‘থ্যাঙ্ক ইউ সুনীল’: আবেগে ভেসে গেল কলকাতা, বিদায়ী কিংবদন্তিকে বিশেষ সংবর্ধনা

SATYAM NEWS

‘থ্যাঙ্ক ইউ সুনীল’: আবেগে ভেসে গেল কলকাতা, বিদায়ী কিংবদন্তিকে বিশেষ সংবর্ধনা

কলকাতা: বিদায়ী হচ্ছেন ভারতীয় ফুটবলের ‘রাজা’ সুনীল ছেত্রী (Sunil Chhetri)। ইস্ট-মোহন ভারতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলে এদিন বিদায় জানালেন এই কিংবদন্তি। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে আবেগের ফল্গুধারায় ভেসে গেল সবকিছু।

মুখ্যমন্ত্রী ও ক্রীড়ামন্ত্রীর সংবর্ধনা:

  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আগেই জানিয়েছিলেন, সুনীলের শেষ ম্যাচে হাজির থাকবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। মন্ত্রী বিশ্বাসই বাংলার তরফে সংবর্ধনা দেন বিদায়ী কিংবদন্তিকে।
  • ম্যাচের শেষে জাতীয় পতাকা জড়িয়ে সংবর্ধনা অনুষ্ঠানে আসেন সুনীল। ক্রীড়ামন্ত্রী তাকে ফুলের তোড়া দিয়ে সম্মান জানান। বিশেষ মেডেলও পরিয়ে দেন তারকা ফুটবলারের গলায়।

ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সম্মাননা:

  • আলাদা করে সুনীলকে সম্মান দেয় ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগান (Mohun Bagan)। নিজের ফুটবল জীবনের প্রথমদিকে সবুজ-মেরুন ও লাল-হলুদের হয়ে খেলেছেন সুনীল।
  • মোহনবাগানের সঙ্গে তাঁর প্রথমবারের চুক্তি সই করার ছবি এদিন উপহার হিসেবে সুনীলের হাতে তুলে দেওয়া হয়। অন্যদিকে লাল-হলুদ জার্সির কেক এবং মিষ্টিও সুনীলকে উপহার দেন ইস্টবেঙ্গলের কর্তারা।

প্রাক্তন সতীর্থদের সংবর্ধনা:

  • কিংবদন্তির শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছিলেন তাঁর প্রাক্তন সতীর্থরাও। বৃহস্পতিবারের যুবভারতীতে যেন ভারতীয় ফুটবলের চাঁদের হাট বসেছিল। মেহতাব হোসেন (Mehtab Hossain) থেকে রহিম নবি (Rahim Nabi), আই এম বিজয়ন (I.M. Vijayan) থেকে ষষ্ঠী দুলে (Shishthee Dole) – সকলেই হাজির ছিলেন গ্যালারিতে। তারাও বিশেষ স্মারক তুলে দেন সুনীলের হাতে।

সুনীলের বিদায়ী বার্তা:

  • বিদায়বেলায় সংবর্ধনা অনুষ্ঠানের পরেও মন খারাপ ছুঁয়ে গেল ফুটবলপ্রেমীদের। কান্নাভেজা ভাঙা গলায় বাংলা ভাষায় সুনীল বললেন, “সকলে ভালো থাকবেন”।

উপসংহার:

ভারতীয় ফুটবলের এক যুগ শেষ হচ্ছে। বিদায়ী সুনীল ছেত্রীকে সকলেই আবেগপ্রবণ বিদায় জানালেন। কলকাতার যুবভারতীতে রাতভর ধরে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *