আজ ৬ ডিসেম্বর, বাবরি মসজিদ ধ্বংসের ২৯তম বর্ষপূর্তি ।

SATYAM NEWS

উত্তরপ্রদেশের অযোধ্যায় কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে শহরজুড়ে ।

হিন্দু ডানপন্থী দলগুলি গত মাসে আবেদন রেখেছিলো মথুরার শাহী এক অনুষ্ঠানের মাধ্যমে ভগবান কৃষ্ণের মূর্তি স্থাপন করতে চেয়েছিলো। তারা দাবি করেছিল যে এটি কৃষ্ণের “আদি জন্মস্থান”। এই মসজিদ ধ্বংসের মামলার একজন প্রধান সাক্ষী, হাজি মেহবুব বলেছেন যে ৬ ডিসেম্বর ১৯৯২-এ নিহত মুসলিম সম্প্রদায়ের লোকদের জন্য কোরআন খানি (তিলাওয়াত) ছাড়া আজ কোনও অনুষ্ঠান করা হবে না তাদের তরফ থেকে।

যদিও দুপক্ষেরই সদস্যরা জানিয়েছে যে সব অনুষ্ঠান বন্ধ করা হয়েছে আজকের দিনে, তবে পুলিশ আজ ৩,০০০ এরও বেশি নিরাপত্তা কর্মী নিয়ে প্রস্তুত রয়েছে, সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) গৌরব গ্রোভার যেমনটা জানিয়েছেন।

তিনি আরও জানান যে তারা সংগঠনের সাথে কথা বলেছে, যারা অনুষ্ঠানটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে, তারপরে তারা নিশ্চিত করেছে যে কোনও প্রতিবাদ হবে না।

মথুরাকে লাল, হলুদ এবং সবুজ জোনে বিভক্ত করা হয়েছে, সমস্ত এলাকায় ভারী পুলিশ মোতায়েন করা হয়েছে। ৪ ডিসেম্বর থেকে, শহরে পাঁচজন অতিরিক্ত এসপি, ৪০ জন ইন্সপেক্টরের পাশাপাশি ১,৪০০ জন হেড কনস্টেবল ১৪ ডেপুটি-এসপি, ১০ টি পিএসি এবং ৬ কোম্পানি রেপিড অ্যাকশন ফোর্স মোতায়েন করা হয়েছে।

অতিরিক্তভাবে, এসএসপি গ্রোভার এবং জেলা ম্যাজিস্ট্রেট নবনীত সিং চাহাল ইদগাহের খুব কাছে অবস্থিত ডিগ গেট পুলিশ ফাঁড়িতে যেকোনো অপ্রীতিকর ঘটনা নিয়ন্ত্রণ করতে নিজেরা সজাগ রয়েছেন এবন্দ পোস্টেড্ আছেন বলে জানা যাচ্ছে।

ভারতীয় রেলওয়ে বৃন্দাবন ও মথুরার মধ্যে প্রতিদিন যে রেলবাস চলাচল করে তা স্থগিত রেখেছে। পরিষেবাটি চার দিন স্থগিত থাকবে – ৪ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *