ঝড় বৃষ্টির পূর্বাভাসের কথা মাথায় রেখে জরুরি বৈঠক করেন বিদ্যুৎ মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস

SATYAM NEWS

আজ বিদ্যুৎ ভবনে আসন্ন ঝড় বৃষ্টির পূর্বাভাসের কথা মাথায় রেখে সমস্ত জেলার বিদ্যুতের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন মাননীয় বিদ্যুৎ মন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস। এছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন বিদ্যুৎ দপ্তরের অতিরিক্ত মুখ্য সচিব শ্রী সুরেশ কুমার, পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার চেয়ারম্যান শ্রী শান্তনু বসু ও বিদ্যুৎ দপ্তরের অন্যান্য উচ্চপদস্থ অধিকর্তারা। মাননীয় মন্ত্রী জানান, উচ্চ মাধ্যমিক পরীক্ষার চলাকালীন সমগ্র রাজ্য জুড়ে ঝড়-বৃষ্টির যে পূর্বাভাস রয়েছে সে বিষয় নিয়ে প্রস্তুত থেকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা বজায় রাখার জন্য দফতরের সমস্ত কর্মীরা যেন সতর্ক থাকেন।

একই সঙ্গে আগামী ২৮শে মার্চ পর্যন্ত বিদ্যুৎ দপ্তরের সমস্ত কর্মীদের সব রকমের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও মাননীয় মন্ত্রী জানান,দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি,আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ১৫ই মার্চ সন্ধ্যায় ঝড় ও শিলা বৃষ্টির কারণে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার ব্যাপক ক্ষতি হয়েছে।এখনো পর্যন্ত যা খবর পাওয়া গেছে তাতে দেখা যাচ্ছে প্রায় ১00 টি পোল ভেঙেছে, প্রায় আড়াইশোটি জায়গায় লাইনে গাছ পড়ে তার ছিড়ে গেছে, বজ্রপাতে ইনসুলেটার নষ্ট হয়েছে বহু জায়গায়। যুদ্ধকালীন তৎপরতায় তিনশোর অধিক বিদ্যুৎকর্মী ও অফিসার কাজ করে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করেন।
একই সঙ্গে তিনি এই পাঁচ জেলার বিদ্যুৎ দপ্তরের অধিকর্তা ও কর্মীদের ধন্যবাদ জানান যুদ্ধকালীন তৎপরতায় এই বিপর্যয় রুখে দেওয়ার জন্য।

বিদ্যুৎ দপ্তরের কন্ট্রোল রুমের ফোন নম্বর
৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *