মুখ্যমন্ত্রীর কাছে স্কুল পার্টটাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের, কলেজ পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকাদের (SACT) মত 60 বছর বয়স পর্যন্ত বিদ্যালয় শিক্ষা দপ্তর এর মাধ্যমে কাজের স্বীকৃতি, মর্যাদা ও স্থায়ীকরণের আবেদন।

SATYAM NEWS

স্কুল পার্টটাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের, কলেজ পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকাদের (SACT) মত 60 বছর বয়স পর্যন্ত বিদ্যালয় শিক্ষা দপ্তর এর মাধ্যমে কাজের স্বীকৃতি, মর্যাদা ও স্থায়ীকরণের আবেদন।

মাননীয়া
শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী
পশ্চিমবঙ্গ সরকার
নবান্ন,
হাওড়া-৭১১১০২

সন্মানিয়া মহাশয়া,
আপনি আমাদের সকলের সুখ, দুঃখের সাথী এবং একান্ত আপনজন। আপনার মত সহানুভূতিশীল মানবিক মুখ্যমন্ত্রীর সাহচর্য পেয়ে আমরা খুবই গর্বিত। আপনাকে আমাদের পক্ষ থেকে ইংরেজি নববর্ষের হার্দিক অভিনন্দন, শুভেচ্ছা ও প্রণাম জানাই।
দীর্ঘদিন ধরে বিদ্যালয়গুলিতে শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের অপ্রতুলতার কারণে আমাদের নিয়োগ করা হয়। এবং আন্তরিক ও নিষ্ঠার সঙ্গে আমরা সেই দায়িত্ব পালন করে আসছি দীর্ঘ বছর ধরে। করোনার এই তৃতীয় ঢেউয়ে এই আংশিক লকডাউন অবস্থায় আমাদের এই পার্টটাইম স্কুল শিক্ষকদের অনেকের অমানবিকভাবে বিদ্যালয় কর্তৃপক্ষের ঔদাসীন্যে তাদের কাজ চলে যাচ্ছে। অনেকে দীর্ঘদিন মাইনে পাচ্ছেন না। তাই আমরা আপনার হস্তক্ষেপ দাবি করছি। কেবলমাত্র সরকারি স্বীকৃতি না থাকার কারণে প্রায় প্রতিটি ক্ষেত্রে আমাদের অপমানিত এবং লাঞ্ছিত হতে হচ্ছে!
পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় সরকার অনুমোদিত উচ্চ প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়গুলিতে কর্মরত ” পার্ট টাইম স্কুল টিচার্স এন্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, পশ্চিমবঙ্গ (PTSTEWA)”এর পক্ষ থেকে অবগত করাতে চাই, আমাদের কর্ম জীবনের অনিশ্চয়তা ও অমানবিক বঞ্চনার সমাধানের জন্য আমাদের 60 বছর বয়স পর্যন্ত কাজের সরকারি স্বীকৃতির দাবিতে দীর্ঘদিন ধরে কালীঘাটের বাড়িতে , নবান্নে এবং গণ ইমেইলের মাধ্যমে আপনাকে
জানিয়ে আসছি। রাজ্যের বিভিন্ন বিধায়ক, সাংসদ এবং মন্ত্রী মহোদয়দের মাধ্যমে এবং জনপ্রতিনিধির মাধ্যমে আপনার কাছে আমরা বারবার আমাদের বঞ্চনার বিষয়টি তুলে ধরেছি।
আমাদের মা মাটি মানুষের সরকার প্রতিষ্ঠার পরে বিগত ০৩/১১/২০১১ তারিখে শিক্ষামন্ত্রী মাননীয় অধ্যাপক ব্রাত্য বসু মহাশয় কে লিখিত চিঠিসহ জানানো হয় ও তিনি সহানুভূতির সঙ্গে আমাদের ডেপুটেশন গ্রহণ করেন এবং আমাদের বিষয়ে স্থায়ী সমাধানের আশ্বাস দিয়ে পরামর্শ দেন, আপনাকে অবগত করাতে। আমরা শিক্ষামন্ত্রীর পরামর্শ মতো বিগত ০৮/১১/২০১১ তারিখে, ১৫/১১/২০১১ তারিখে, ২৪/১১/২০১১ তারিখে আমাদের সরকারি স্বীকৃতির বিষয়ে আপনার নিকট লিখিত চিঠিসহ আবেদন করি।
আমাদের সংগঠনের লিখিত চিঠিসহ স্কুল শিক্ষা দপ্তরে আবেদনের পরিপ্রেক্ষিতে, স্কুল শিক্ষা দপ্তরে একটি ফাইল তৈরি হয় (File No- 743-SE (PG)/3G-278/2012)। স্কুল শিক্ষা দপ্তরের পাবলিক গ্রিভেন্স সেল বিকাশ ভবন, সল্টলেক, কলকাতা – ৭০০০৯১, এর আধিকারিক মাননীয় শ্রী সুকুমার রায় ( Asst. Secretary,SED,Govt.of W.B,date – 06/09/2012 ) মহাশয় এর নিকট হইতে স্পেসিফিক প্রপোজাল দাবি পত্র আমাদের কাছে চাওয়া হয়। আমাদের পক্ষ থেকে স্কুল শিক্ষা দপ্তরের প্রধান সচিব এর নিকট লিখিত চিঠি সহ স্পেসিফিক প্রপোজাল দাবি পত্র জমা দেওয়া হয় 22/10/2019 তারিখে (Memo No -SED/19/16300)। পরবর্তীতে স্কুল শিক্ষা দপ্তরের প্রধান সচিব এর প্রতিনিধি হিসাবে শ্রী দেবজ্যোতি বড়াল ( WBSES, Deputy Director of School Education, Govt. Of W.B ) মহাশয় এর সঙ্গে দাবি পত্র সহ দীর্ঘক্ষন ধরে বিস্তারিত ভাবে আলোচনা হয় 14/11/2019 তারিখে ( Memo No- SED /19/17369)। বর্তমানে (File No -743-SE (PG )/3G-278/2012) ফাইলটি শ্রীযুক্ত সিমিন সোরেন (SIMION SOREN , WBSS, Deputy Secretary,SED,Govt.Of W.B ,date -29/07/2021) মহাশয় এর নিকট রয়েছে।
বর্তমানে আমরা একান্ত নিরুপায় হয়ে আপনার দ্বারস্থ হয়েছি ও সহযোগিতা প্রার্থনা করছি। আপনি নিম্নোক্ত দাবিগুলি সহানুভূতির সঙ্গে বিবেচনা করে বাধিত করিবেন। আপনি সুস্থ থাকুন ভালো থাকুন।
আমাদের দাবি :-
১) কলেজ পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকাদের (SACT) মত, বিদ্যালয়ে কর্মরত পার্টটাইম শিক্ষক শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের 60 বছর বয়স পর্যন্ত কাজের স্বীকৃতি ও মর্যাদা দিতে হবে।
২) সকল স্কুল পার্টটাইম শিক্ষক শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের শিক্ষা দপ্তরের অন্তর্ভুক্ত করতে হবে।
৩) অমানবিকভাবে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া সকল স্কুল পার্টটাইম শিক্ষক , শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের পুনর্নিয়োগ করতে হবে।

2 thoughts on “মুখ্যমন্ত্রীর কাছে স্কুল পার্টটাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের, কলেজ পার্ট টাইম শিক্ষক-শিক্ষিকাদের (SACT) মত 60 বছর বয়স পর্যন্ত বিদ্যালয় শিক্ষা দপ্তর এর মাধ্যমে কাজের স্বীকৃতি, মর্যাদা ও স্থায়ীকরণের আবেদন।

  • January 20, 2022 at 6:48 pm
    Permalink

    মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মাননীয় শিক্ষামন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসু , আপনারা অবিলম্বে অতি দ্রুততার সহিত স্কুলের পার্টটাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের 60 বছর বয়স পর্যন্ত কাজের সরকারি স্বীকৃতি দিন এবং তাদেরকে সমাজে মাথা উঁচু করে মর্যাদার সঙ্গে বাঁচতে দিন।
    PTSTEWA

    Reply
    • January 21, 2022 at 5:31 am
      Permalink

      মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মাননীয় শিক্ষামন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসু , আপনারা অবিলম্বে অতি দ্রুততার সহিত স্কুলের পার্টটাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের 60 বছর বয়স পর্যন্ত কাজের সরকারি স্বীকৃতি দিন এবং তাদেরকে সমাজে মাথা উঁচু করে মর্যাদার সঙ্গে বাঁচতে দিন।
      PTSTEWA

      Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *