তাপপ্রবাহের কারণে আগামী পাঁচ দিন স্কুল বন্ধ

SATYAM NEWS

হঠাৎ দিনের তাপমাত্রা বৃদ্ধির প্রেক্ষিতে ওড়িশা সরকার ১২ এপ্রিল থেকে রাজ্যের দশম শ্রেণি পর্যন্ত সমস্ত স্কুল পাঁচ দিনের জন্য বন্ধ রাখার ঘোষণা করেছে।

“গত কয়েকদিন ধরে তাপমাত্রা বাড়ছে এবং আবহাওয়া দফতর রাজ্যজুড়ে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ১২ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত অঙ্গনওয়াড়ি এবং স্কুল (সরকারি এবং বেসরকারী উভয়) দশম শ্রেণি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন, ” রাজ্য সরকার এক বিবৃতিতে জানিয়েছে।

ঘোষণাটি এমন এক সময় ও দিনে এসেছে যখন নয়টি জায়গায় দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। সুন্দরগড়, কেওনঝাড়, ময়ূরভঞ্জ, বালাসোর, ঝাড়সুগুদা, সম্বলপুর, দেওগড়, আঙ্গুল এবং বৌধের মতো জেলাগুলিতে চলতে পারে এমন তাপপ্রবাহ, পরিস্থিতির জন্য সমস্ত জেলা কালেক্টরদের প্রস্তুত থাকতে বলা হয়েছে।

পঞ্চায়েতি রাজ এবং পানীয় জল, আবাসন এবং নগরোন্নয়ন এবং পাওয়ার এর মতো বিভাগগুলিকে যে কোনও জরুরি অবস্থা মেটাতে প্রস্তুতি শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

শহর ও গ্রামাঞ্চলে পানীয় জলের সুষ্ঠু সরবরাহ নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া জ্বালানি বিভাগকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বলা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা করার সময়, ওড়িশার মুখ্যমন্ত্রী বিজু স্বাস্থ্য কল্যাণ যোজনা প্রকল্পের কার্যকারিতা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন যা রাজ্যের প্রায় সাড়ে তিন কোটি মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সুবিধা প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *