”ইন্ডিয়া’স গট ট্যালেন্ট” কর্তৃপক্ষকের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ ত্রিপুরার ‘মেঘবালিকা’ ব্যান্ডের

SATYAM NEWS

‘মেঘবালিকা’ ত্রিপুরার প্রথম এবং একমাত্র মেয়েদের ব্যান্ড, যেখানে ৮জন মেয়ে সঙ্গীত এবং বাদ্যযন্ত্রের সাথে যুক্ত । তাদের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় একটি গান ছাড়লে, সেই গানটি দেখে ‘সনি টিভি’ পরিচালিত ”ইন্ডিয়া’স গট ট্যালেন্ট” এর একটি দল মেঘবালিকারর সাথে যোগাযোগ করে, এবং আগ্রহ প্রকাশ করে যেন মেঘবালিকা সেই অডিশনটি দেয় । সেই মতে, পর পর ২টি অনলাইন অডিশন দিয়ে আমরা কলকাতা অফলাইন অডিশনে সুযোগ পায় তারা, এবং সেই অডিশন উত্তীর্ণ হয়ে নির্বাচিত হয়ে মুম্বাই অডিশনের জন্য । যেটি হবার কথা ছিল টিভি রাউন্ড , এবং তাতে নির্বাচিত সকলের পরিবহন খরচ, এমনকি থাকা খাওয়ার দায়িত্ব সবটাই ছিল ”ইন্ডিয়া’স গট ট্যালেন্ট”এর কর্তৃপক্ষের । তারপর থেকে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে কর্তৃপক্ষ তাদের সাথে যোগাযোগ করে, তাদের চাহিদা অনুসারে প্রোফাইল ভিডিও, রিহার্সাল ভিডিও ইত্যাদি তাদেরকে দিতে থাকে এই ব্যান্ড ।

ইতিমধ্যেই তাদেরকে জানানো হয় ২৬সে নভেম্বর তাদের মুম্বাই রিপোর্টিং, এবং ৪ঠা ডিসেম্বর তাদের টিভি রেকর্ডিং । সেই নির্ধারিত তারিখ অনুযায়ী সুদূর ত্রিপুরা থেকে ৮টি মেয়ে রওয়ানা হয় মুম্বাইয়ের উদ্দেশ্যে । এবং সেখানে যাওয়ার পর বিভিন্ন ভাবে ”ইন্ডিয়া’স গট ট্যালেন্ট” টীম এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে, তাদের তরফ থেকে কোনো সারা কিংবা উত্তর পাইনি বলে জানাচ্ছে এই ব্যান্ড মেম্বাররা। নিজেদের খরচে তারা একটি হোটেল ভাড়া করে ৮টি মেয়ে আশ্রয় নেই এবং তাদের সাথে বিভিন্ন সূত্র ধরে যোগাযোগের চেষ্টা করলে, তাদের তরফ থেকে একটি ফোন আসে এবং বলা হয় “যদি কলকাতার একটি মেয়েকে আমরা দলে নিতে পারি, তবেই আমরা অনুষ্ঠান করতে পারবো । নয় আমরা যেন ফিরে যাই । এমনকি প্রলোভন দেখানো হয় যদি আমরা ঐ ভিন্ন রাজ্যের মেয়েটিকে নিজেদের দলে নেই তবে আমাদেরকে ৩/৪ টি রাউন্ড উত্তীর্ণ করে দেওয়া হবে । এমনকি এও বলা হয় ত্রিপুরা এবং মেঘবালিকার নাম আমাদের সাথে নাও থাকতে পারে । সবটাই হয়ে যেতে পারে অন্য কোনো পরিচিতি । সুদূর আগরতলা, ত্রিপুরা থেকে কত স্বপ্ন নিয়ে মুম্বাই পাড়ি দেওয়া ৮টি মেয়ে এভাবেই প্রতারনার শিকার হয়, যা অপ্রত্যাশিত । এবং তারা বাধ্য হয়ে, এই প্রলোভনে পা না বাড়িয়ে ফিরে আসতে । কারন তারা বিশ্বাস করে, শিল্প কোনোদিন শিল্পীর পরিচিতি কেড়ে নিতে পারে না ।

মেঘবালিকা চায়, এই জঘন্য প্রতারণার কঠোর প্রতিবাদ হোক, এইসব রিয়ালিটি শো এর পেছনের রিয়ালিটি টুকু মানুষের কাছে আরো পরিষ্কার হোক, আরেকটু যাচাই করুক, যেন এভাবে আর কোনো শিল্পীকে এই অসহায়ত্বের শিকার না হতে হয় এমনটাই দাবি জানিয়ে মিডিয়াতে বিবৃতি দেয় ত্রিপুরার এই ৮টি মেয়ের ব্যান্ড “মেঘবালিকা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *