‘দ্য কেরালা স্টোরি’ থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে কলকাতা হাইকোর্টে পিআইএল দায়ের

SATYAM NEWS

নিউজ ডেস্ক : আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস বুধবার ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা (পিআইএল) দায়ের করেছেন।

পিআইএলটি গৃহীত হয়েছে এবং ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবগনামের নেতৃত্বে একটি ডিভিশন বেঞ্চের সামনে শুনানির কথা রয়েছে।১৫ মে শুনানি হওয়ার কথা রয়েছে

‘সমস্যাটা কি?’

“আমি শীঘ্রই শুনানি চেয়েছিলাম কিন্তু বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি প্রধান বিচারপতি হিসেবে শপথ নেবেন তাই ১৫ মে শুনানি হওয়ার কথা রয়েছে। ছবিটি কেরালাকে কেন্দ্র করে নির্মিত এবং সেই রাজ্যের যদি কোনো সমস্যা না হয় তাহলে সমস্যা কী? বাংলা সরকারের সাথে? এটা স্পষ্ট যে বাংলা সরকার শুধু ভোট ব্যাঙ্কের রাজনীতির জন্য সিনেমাটিকে নিষিদ্ধ করেছে,” বলেছেন আইনজীবী।

দাস আরও উল্লেখ করেছেন যে যদি একজন চলচ্চিত্র নির্মাতার একটি চলচ্চিত্র নির্মাণের অধিকার থাকে তবে দর্শকদেরও এটি দেখার অধিকার রয়েছে।

কেরালা স্টোরি নিষিদ্ধ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী

‘ঘৃণা ও অপ্রীতিকর ঘটনা’ এড়াতে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ৮ মে আদা শর্মা অভিনীত ‘দ্য কেরালা স্টোরি’ রাজ্য জুড়ে নিষিদ্ধ করেছিলেন।

নিষেধাজ্ঞার পর ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) নিষেধাজ্ঞার বিরুদ্ধে অত্যন্ত সোচ্চার হয়েছে।

ভিএইচপি দক্ষিণবঙ্গের মিডিয়া ইনচার্জ সৌরিশ মুখোপাধ্যায় বলেছেন, “একজন বাঙালি পরিচালকের কাজ প্রশংসিত হচ্ছে কিন্তু বাংলার একজন মুখ্যমন্ত্রী তা নিষিদ্ধ করছেন। এমনকি তিনি সন্ত্রাসীদের দ্বারা নারীদের উপর যে নৃশংসতা চালাচ্ছে তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *