আজ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হবে

SATYAM NEWS

আজ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হবে।

প্রায় মাসখানেক ধরে ভোট যুদ্ধ চলার পর আজ উত্তরপ্রদেশের ভাগ্য নির্ধারিত হতে চলেছে।

উত্তরপ্রদেশে বিজেপি শাসন কায়েম থাকবে নাকি সমাজ বাদী পার্টি ভোটে জিতে শেষ হাসি হাসবে, সেদিকেই নজর রয়েছে সকলের। এছাড়াও রয়েছে কংগ্রেস, বহুজন সমাজবাদী পার্টি, অনুপ্রিযা প্যাটেলের নেতৃত্বে আপনা দল, সঞ্জয় নিশাদের নেতৃত্বে নিশাদ পার্টি ইত্যাদি। এছাড়াও রয়েছে রাষ্ট্রীয় লোক দল, সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি এবং অন্যান্যরা।
উত্তরপ্রদেশে মোট আসন 403, সেক্ষেত্রে ম্যাজিক ফিগার হল 202; যে দল এককভাবে বা যৌথভাবে এই ম্যাজিক ফিগার পার করে যাবে এবার সেই দল এই রাজ্যে সরকার গঠন করবে।
এই মুহুর্তে উত্তরপ্রদেশে গণনা চলছে। এই রাজ্যে আজমগড় জেলার কারহাল বিধান সভা কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব প্রাথমিক গণনায় প্রতিপক্ষদের তুলনায় অনেকটা এগিয়ে আছেন বলে জানা যাচ্ছে। দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি এবং তৃতীয় স্থানে রয়েছে বহুজন সমাজবাদী পার্টি। বলা হচ্ছে এই কেন্দ্রে 90 শতাংশের বেশি ভোট পেয়েছেন অখিলেশ যাদব, প্রতিপক্ষ বিজেপির এসপি ষীঙ্গ বাঘেল পেয়েছেন 6 শতাংশ এবং বহুজন সমাজবাদী পার্টি পেয়েছে সাকুল্যে 1 শতাংশ ভোট। গণনার রিপোর্টও যাচ্ছে সেদিকেই।
তবে সমগ্র উত্তরপ্রদেশের নিরিখে এগিয়ে রয়েছে বিজেপিই। প্রাথমিক গণনা অনুসারে বিজেপি উত্তরপ্রদেশের 62 কেন্দ্রে এগিয়ে রয়েছে। সমাজবাদী পার্টি এগিয়ে রয়েছে 28টি কেন্দ্রে। বেলা যত গড়াবে, গণনা এগোবে আর ভোটের ফল প্রকাশিত হতে থাকবে। আর ততই ছবিটা আরও স্পষ্ট হতে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *