ভারতে স্বাস্থ্যসেবা ব্যবসায় নামবেন বিলিয়নেয়ার গৌতম আদানি

SATYAM NEWS

ভারতীয় ধনকুবের গৌতম আদানি-এর নেতৃত্বাধীন আদানি গ্রুপ বুধবার স্বাস্থ্যসেবার ক্ষেত্রে তার যাত্রা শুরুর ঘোষণা করেছে। আদানি এন্টারপ্রাইজ লিমিটেড ১৭ মে, ২০২২-এ আদানি হেলথ ভেঞ্চারস লিমিটেড (AHVL) নামে একটি সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থাকে অন্তর্ভুক্ত করেছে।

“আমরা আপনাকে জানাতে চাই যে আদানি এন্টারপ্রাইজ লিমিটেড ১৭ মে ২০২২ তারিখে আদানি হেলথ ভেঞ্চারস লিমিটেড (“AHVL”) নামে একটি WOS অন্তর্ভুক্ত করেছে, যার একটি প্রাথমিক অনুমোদিত এবং পরিশোধিত শেয়ার মূলধন ১,00,000/- টাকা ধার্য করা হয়েছে।

আদানির স্বাস্থ্যসেবা সংস্থা স্বাস্থ্যসেবা সংক্রান্ত যাবতীয় বিষয়ে কাজ করবে , যেমন অন্যান্য বিষয়ের মধ্যে, রিটেল ও অনলাইন স্টোর স্থাপন, পরিচালনা, চিকিত্সা ও ডায়াগনস্টিক সুবিধাগুলি পরিচালনা করা, স্বাস্থ্য সহায়তা, স্বাস্থ্য প্রযুক্তি ভিত্তিক সুবিধা, গবেষণা কেন্দ্র এবং এই বিষয়ে অন্যান্য সমস্ত সংযুক্ত এবং আনুষঙ্গিক কার্যক্রম করা। এবং AHVL যথাসময়ে তার ব্যবসায়িক কার্যক্রম শুরু করবে এমনটাই জানানো হয়েছে কোম্পানির তরফ থেকে।

আদানি তার বিশাল সাম্রাজ্য-নির্মাণের মাধ্যমে এই বছর এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে উঠেছেন যা তাকে এই দেশের ব্যস্ততম ডিলমেকারদের একজন করে তুলেছে। একজন প্রথম প্রজন্মের উদ্যোক্তা যার মোট মূল্য বর্তমানে $১০৭ বিলিয়ন, ব্লুমবার্গের বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুসারে, আদানি ডাটা সেন্টার, ডিজিটাল পরিষেবা, সিমেন্ট, মিডিয়া এবং এখন স্বাস্থ্য পরিষেবার মতো নতুন ক্ষেত্রে দ্রুত বৈচিত্র্য এনেছে।

বর্তমানে, আদানি ট্রান্সমিশন, আদানি গ্রিন এনার্জি, আদানি পাওয়ার, আদানি টোটাল গ্যাস, আদানি পোর্টস এবং আদানি উইলমার হল আদানি গ্রুপের সাতটি কোম্পানি যা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *