স্কুল চাকরি কেলেঙ্কারির মামলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেককে জেরা করছে সিবিআই।

SATYAM NEWS

নিউস ডেস্ক : তৃণমূল নেতা এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়, আজ সকালে সিবিআই-এর কলকাতা অফিসে সামনে হাজির হন, যেখানে তাকে স্কুলের চাকরি কেলেঙ্কারিতে এজেন্সির তদন্তের অংশ হিসাবে ডাকা হয়েছে।

অভিষেক প্রায় ১০:৫৮য় ভারী নিরাপত্তা মোতায়েনের মধ্যে নিজাম প্যালেসে সিবিআই অফিসে নেমে যান এবং মামলার তদন্তের জন্য মনোনীত অফিসারদের সাথে দেখা করতে যান।

আগের দিন, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সুজয় কৃষ্ণ ভদ্রের বাড়িতে অভিযান চালায়, যাকে স্কুলের চাকরি কেলেঙ্কারির তদন্তের ক্ষেত্রে টিএমসি শীর্ষস্থানীয় লোক বলে মনে করা হয়, কেন্দ্রীয় সংস্থার একজন আধিকারিক জানিয়েছেন।

‘কালীঘাট এর কাকু’ নাম জনপ্রিয়র বেহালা বাড়িতে অভিযান চালানো হয়েছে, জানিয়েছেন এক কর্মকর্তা

শ্রী ভদ্র পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজ্য-চালিত এবং রাজ্য-সহায়ক স্কুলে অবৈধ নিয়োগে জড়িত থাকার অভিযোগে ১৫ মার্চ সিবিআই-এর সামনে হাজির হয়েছিলেন।

সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন যখন কেলেঙ্কারির অপরাধমূলক দিকটি তদন্ত করছে, তখন ইডি স্কুলে নিয়োগের ক্ষেত্রে কথিত অনিয়মের সাথে জড়িত অর্থ-ট্রেলটি খতিয়ে দেখছে।

পশ্চিমবঙ্গের বাঁকুড়ায় প্রচারে থাকা টিএমসি নেতা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাঠানো সমনের জবাব দিতে শুক্রবার রাতে কলকাতায় ফিরে এসেছিলেন।

শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হরিশ মুখার্জি রোডের ঠিকানায় সিবিআই-এর একজন ডেপুটি সুপারিনটেনডেন্টের পাঠানো একটি চিঠিতে বলা হয়েছে, “আপনাকে শনিবার সকাল ১১টায় আমার সামনে হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।”

পরে শুক্রবার, টিএমসি নেতা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাগ্নে, তাঁর গাড়ির উপরে থেকে দেওয়া একটি তাৎক্ষণিক বক্তৃতায় কেন্দ্রীয় সংস্থাকে তাঁর বিরুদ্ধে দুর্নীতি বা অসদাচরণের কোনও প্রমাণ থাকলে তাকে গ্রেপ্তার করার হুঁশিয়ারি দিয়েছিলেন “আমি সিবিআইকে সন্মান করি। আমার বিরুদ্ধে দুর্নীতির কোনো প্রমাণ থাকলে আমাকে গ্রেপ্তার করতে,” অভিষেক ব্যানার্জি বাঁকুড়ার এক সমাবেশে বলেন।

বৃহস্পতিবার, কলকাতা হাইকোর্ট আদালতের আগের আদেশ প্রত্যাহার করার জন্য মিঃ ব্যানার্জির দায়ের করা একটি পিটিশন খারিজ করে দিয়েছে যেখানে বলা হয়েছিল যে সিবিআই এবং ইডির মতো তদন্তকারী সংস্থাগুলি শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে তাকে জিজ্ঞাসাবাদ করতে পারে।

কেলেঙ্কারির অভিযুক্ত কুন্তল ঘোষের দায়ের করা অভিযোগে টিএমসি নেতার নাম উঠেছিল। মিঃ ঘোষ অভিযোগ করেছেন যে স্কুল কেলেঙ্কারির মামলায় অভিষেক ব্যানার্জির নাম দেওয়ার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি তাকে চাপ দিচ্ছে।

শুক্রবার ডিভিশন বেঞ্চ পাওয়ার চেষ্টা এবং তার পরে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির রিভিশন আবেদনের শুনানি করার চেষ্টা করেও ফল হয়নি।

বিষয়টি এখন হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে তোলা হতে পারে যা সোমবার থেকে বসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *