আর জি কর কান্ড – প্রতিবাদে উত্তাল সারা দেশ

SATYAM NEWS
নারী সুরক্ষা নিয়ে কোনো কথা উঠলেই রাজ্যের শাসক দলের পক্ষ থেকে শোনা যায়, ‘বাংলার নারীরা সুরক্ষিত।’ কামদুনি থেকে আর জি কর পর্যন্ত প্রমাণ হয়েছে – এই সবটাই মিথ্যা। কোলকাতা শহরে একটি সরকারি হসপিটালে একজন মহিলা চিকিৎসক যখন সুরক্ষিত নয়, তখন বাংলার নারী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠবেই। তাই আজ প্রতিবাদে উত্তাল সারা দেশ। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট খুন-ধর্ষণের ইঙ্গিত মিলেছে। কলকাতা পুলিশের তরফে তদন্তের জন্য তৈরি করা হয়েছে স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম।
ঘটনার পরেই উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মৃত মহিলার মায়ের সঙ্গে ফোনে কথা বলেন। তৃণমূলের বিধায়ক নির্মল ঘোষ বলেন, ‘ব্রুটালি মার্ডার।’ উত্তাল আজ কলকাতা।
আর জি কর কাণ্ডের প্রতিবাদে দেশপ্রিয় পার্ক মোর কিছুক্ষণের জন্য অবরোধ করলেন শিশুমঙ্গল এর চিকিৎসক থেকে চিকিৎসক পড়ুয়া। আরজি করের পাশে দাঁড়িয়ে জরুরি পরিষেবা ব্যতিরেকে কর্মবিরতি সিএন‌এমসি, কলকাতা মেডিক্যাল কলেজ, এন‌আর‌এস, এস‌এসকেএম‌ও। AIIMS RDAর তরফে নিরপেক্ষ তদন্তের দাবি জানানো হয়েছে বিবৃতি দিয়ে।
রাজ্যের বাইরেও শুরু হয়েছে প্রতিবাদ। এই মুহূর্তে ফুঁসছে দিল্লিও। আর জি করের ঘটনায় বিবৃতি জারি করল দিল্লির সফদরজং হাসপাতালের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। নিরপেক্ষ তদন্তের দাবি উঠেছে। শনিবার বিকাল ৪টে নাগাদ আরজিকর কাণ্ডে নিন্দা জানিয়ে মোমবাতি মিছিল সব মহিলা চিকিৎসকদের। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে শুরু করে আরজিকর পর্যন্ত এই মিছিল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *