হাওড়ার রাম নবমী মিছিলের সময় যে ব্যক্তি আগ্নেয়াস্ত্র বহন করেছিল, তাকে হাওড়া পুলিশ গ্রেপ্তার করেছে

SATYAM NEWS

বিজেপি নেতারা হাওড়ার হিংসার ঘটনায় জড়িত অপরাধীদের রক্ষা করার চেষ্টা করেছিল। তারা বলেছিল যে, ওই হিংসামূলক ভিডিওগুলি বাংলার নয়। তার ঠিক একদিন পরেই, ভিডিওগুলিতে যে ব্যক্তির হাতে বন্দুক দেখা গিয়েছে, সে পশ্চিমবঙ্গ পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পরে তার অপরাধ স্বীকার করেছে।

একটি ভাইরাল ভিডিও ক্লিপে, ১৯ বছর বয়সী সুমিত সাউকে হাওড়ায় রাম নবমী মিছিলের সময় একটি আগ্নেয়াস্ত্র বহন করতে দেখা গিয়েছে। ভিডিওটি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও টুইট ও করেছিলেন। তিনি বিজেপির “দাঙ্গাবাজ নীতির” জন্য তাদের নিন্দা করেছিলেন।

সোমবার, বাংলার বিজেপি প্রধান সুকান্ত মজুমদার এবং অন্যরা বলেছিলেন যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টুইট করা ভিডিওটি “অন্য কোনও জায়গার”, বাংলার নয়। বিহারের মুঙ্গের থেকে পশ্চিমবঙ্গ পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পরে, সুমিত সাউ স্বীকার করেছে যে, সে একটি পিস্তল নিয়ে হাওড়ায় রাম নবমীর মিছিলে উপস্থিত ছিল।

বিজেপি বাংলায় হিংসা ছড়িয়ে যে ষড়যন্ত্র করছে তার নিন্দা করে, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র ডঃ শশী পাঁজা বলেছেন, “রাম নবমী উপলক্ষে বিজেপি এবং ভিএইচপি একটি মিছিলের আয়োজন করেছিল ৷ আমরা মিছিলে বিজেপি কর্মীদের, উচ্চস্বরে বাজানো ডিজে মিউজিকের সঙ্গে তলোয়ার ও পিস্তল নিয়ে হাঁটতে দেখেছি ৷ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ভিডিওগুলি একটি সাংবাদিক সম্মেলনে দেখিয়েছিলেন। বিজেপি বলেছে, এই ভিডিওগুলি নাকি মিথ্যে। কিন্তু ভিডিওতে দেখা যাচ্ছে সুমিত সাউকে, যে ভিডিওতে পিস্তল বহন করছিল। তাকে বিহারের মুঙ্গের থেকে গ্রেপ্তার করা হয়েছে। হাওড়ার সালকিয়ার বাসিন্দা, সুমিত সাউ স্বীকার করেছে যে, সে পিস্তল নিয়ে বিজেপির মিছিলে ছিল এবং সে একজন বিজেপি কর্মী। এই নিয়ে বিজেপির কিছু বলার আছে? তারাই ভুয়ো খবর এবং ভুয়ো ভিডিও তৈরি করে। আমরা তাদের উত্তরের জন্য অপেক্ষা করছি”।

এই গ্রেপ্তার বিজেপির আসল চেহারা সবার সামনে তুলে ধরছে, এই কথা বলে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, “রাম নবমী পালনের নামে বিজেপি গুন্ডামিতে লিপ্ত হয়েছে৷ বিজেপি কর্মী সুমিত সাউকে হাওড়া পুলিশ বিহারের মুঙ্গের থেকে গ্রেপ্তার করেছে ৷ এর থেকে প্রশ্ন ওঠে, বাংলায় হিংসা ছড়ানোর জন্য মুঙ্গের থেকে লোক কে এনেছিল? বিজেপি এনেছিল। তাদের আসল চেহারা ফাঁস হয়ে গেছে। মুঙ্গের থেকে সুমিত সাউ-কে অস্ত্রসহ বাংলায় কে নিয়ে এসেছে? এই সব ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা হবে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *