নির্বাচন কমিশন ‘মেসোমশাই’! ফের বেলাগাম মন্তব্য দিলীপের!

SATYAM NEWS

নির্বাচন কমিশন ‘মেসোমশাই’! ফের বেলাগাম মন্তব্য দিলীপের!

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর মন্তব্যের পর এবার নির্বাচন কমিশনকেই ‘মেসোমশাই’ বলে কটাক্ষ করলেন আসন্ন লোকসভা নির্বাচনে বর্ধমান-দুর্গাপুরের BJP প্রার্থী দিলীপ ঘোষ।মমতা বন্দ্যোপাধ্যায়ের পিতৃ পরিচয় নিয়ে করা মন্তব্যের জেরে দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানাতে গিয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল।তাঁর বিরুদ্ধে রাজ্যের শাসকদলের এই পদক্ষেপেরই সমালোচনা করতে গিয়ে দিলীপের নয়া মন্তব্যে ফের বিতর্ক তৈরি হয়েছে।

আজ ইকো পার্কে প্রাতর্ভ্রমনে গিয়ে সরাসরি নির্বাচন কমিশনকে নিয়ে করে বসলেন মন্তব্য। বললেন, ‘তোমরা রাস্তাঘাটে দাঁড়িয়ে কার নামে কী না বলেছ! আমরা তো মেসোমশাইয়ের কাছে যাই না, যে মেসোমশাই, কান মুলে দিন। আজকে রাস্তায় রাজনীতি করতে পারছ না। তাই নির্বাচন কমিশনের কাছে যেতে হচ্ছে। এমনকি যারা কোনওদিন রাজ্যপালের কাছে যেত না, রাজ্যপালকে গালাগালি দিত। এখন রাজ্যপালের কাছে যাচ্ছে, ইলেকশন কমিশনকে চিঠি দিচ্ছে। কেন? ময়দানে লড়তে পারছে না বলে?’
“একটি চিঠি দিতে ১০ জনকে দৌড়োতে হল? কী এমন হয়েছে যে সকালে উঠে মোসোর বাড়ি দৌড়েছো। তোমরা রাস্তা-ঘাটে দাঁড়িয়ে কার নামে কি না বলছো, আমরা তো মেসোমশাইয়ের কাছে যাই না। রাস্তায় রাজনীতি করতে পারছো না বলেই ইলেকশন কমিশনের কাছে যেতে হচ্ছে।”

এদিকে, দিলীপ ঘোষের এহেন মন্তব্যের পাল্টা জবাবও দিয়েছে তৃণমূল। সংবাদমাধ্যমে তৃণমূল মুখপাত্র জয়প্রকাশ মজুমদার বলেন, “দিলীপ ঘোষ কুরুচিকর কথা বলেন এটা সর্বজনবিদিত। BJP-ই দীর্ঘদিন ধরে তাকে লালন-পালন করেছে। তাকে উৎসাহ দিয়েছে। এটাই বিজেপির মূল মন্ত্র। কমিশনে সবচেয়ে বেশি নালিশ করে BJP-ই। নির্বাচন কমিশনকে দিলীপ ঘোষের এত ভয় কিসের?”

এদিকে,পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর থানায় অভিযোগের ভিত্তিতে দিলীপ ঘোষের বিরুদ্ধে পুলিশ FIR দায়ের করেছেন এমএএমসি টাউনশিপের বাসিন্দা কাজল দাস নামে একজন গৃহবধূ। পুলিশ সূত্রে খবর, ওই মহিলার অভিযোগের ভিত্তিতে বর্ধমান–দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৪ এবং ৫০৯ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। যে দুটি ধারায় মামলা হয়েছে তাতে জরিমানা-সহ বা ছাড়া দুই থেকে তিন বছরের কারাদণ্ডের বিধানও রয়েছে।ফলে এই মুহূর্তে কিছুটা ব্যাকফুটে বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *