পশ্চিমবঙ্গে আংশিক লকডাউন শুরু হতে পারে ৩রা জানুয়ারী থেকে

SATYAM NEWS

কলকাতায় মোট নতুন করোনভাইরাস সংক্রমণ সংখ্যা বৃদ্ধির সাথে ৩ জানুয়ারি থেকে বাংলা আংশিক লকডাউনে যেতে পারে।

শুক্রবারে নতুন সংক্রমণের সংখ্যা ১,৯৫৪ -এ গত তিন দিনে শুধুমাত্র রাজধানী শহরেই করোনভাইরাস মামলা তিনগুণ বেড়েছে। রিপোর্ট করা নতুন কোভিড কেস রাজ্যে ৩,৪৫১ এ দাঁড়িয়েছে।

২৯ ডিসেম্বর, কলকাতায় ৫৪০ টি নতুন কেস রিপোর্ট করা হয়েছিল, যেখানে রাজ্যে ১,০৮৯ টি নতুন সংক্রমণ হয়েছিল। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, কলকাতার সাপ্তাহিক পসিটিভ হার বেড়েছে ১২.৫ শতাংশে, যেখানে রাজ্যের বেড়েছে ৫.৪৭ শতাংশে।

কলকাতা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (কেএমসি) এবং পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগ ভাইরাসের বৃদ্ধি রোধে “সিস্টেম সতর্কতা” ঘোষণা করেছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৩জানুয়ারি একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল, যা এখন বাতিল করা হয়েছে। ৩ জানুয়ারি থেকে সব ‘দুয়ারে সরকার’ অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।

কলকাতা হাইকোর্ট এবং জেলা আদালতগুলিও কিছু শুধুমাত্র ব্যতিক্রম ছাড়া ৩জানুয়ারি থেকে ভার্চুয়াল মোডে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম বলেছেন, “সকল হাসপাতালের কর্মী, স্বাস্থ্য ব্যবস্থাপনা, জেলা প্রশাসনিক আধিকারিক এবং পুলিশকে সতর্ক করা হয়েছিল এবং তাদের পরিকল্পনার সাথে প্রস্তুত থাকতে বলা হয়েছিল যে তারা যদি তাদের নিজ নিজ এলাকায় করোনা মামলার সংখ্যা বাড়াতে দেখেন তবে তা কার্যকর করা যেতে পারে।

১১ টি ওমিক্রন সংক্রমণ এবং ক্রমবর্ধমান কোভিড গ্রাফ নিয়ে উদ্বেগের মধ্যে রাজ্যে মোট কন্টেনমেন্ট জোনের সংখ্যা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি জানান, “ওমিক্রনের ক্ষেত্রে, আমরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এবং নির্ধারিত ওষুধ এবং প্রোটোকলের পদ্ধতি তে যাচ্ছি। যাইহোক, আমি স্পষ্ট করে দিচ্ছি যে পশ্চিমবঙ্গে এই ধরনের মামলার সংখ্যা কম। যতদূর কন্টেনমেন্ট জোন সম্পর্কিত, হ্যাঁ এমন অঞ্চল থাকবে এবং সঠিক পরিসংখ্যান শীঘ্রই ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *