ভারতবর্ষের পতাকা কে অবমাননা ! সত্যম নিউজ এর খবরের জেরে , ক্ষমা প্রাথনা !

SATYAM NEWS

নিউস ডেস্ক , সত্যম নিউস : দেশের পতাকা যেকোনো নাগরিকের কাছে গর্ব ও অহংকারের বিষয়। দেশের পতাকাকে অবমাননা করলে চুপ করে থাকবে না সাধারণ মানুষও। কদিন ধরেই সার্ক জার্নালিস্ট ফোরাম এর সোশ্যাল মিডিয়া পেজ এ একটি পোস্টার দেখা যাচ্ছে যেখানে ভারত , নেপাল ও বাংলাদেশের পতাকা ব্যবহার করা হয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত ভারতের পতাকার ওপর লেখা “উত্তর প্রদেশ”। মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স এর ফ্ল্যাগ কোড অফ ইন্ডিয়া ২০০২ অনুযায়ী আমাদের দেশের পতাকার ওপর কোনো কিছু লেখা দণ্ডনীয় অপরাধ। এই বিষয় টি সাধারণ মানুষও জানে কিন্তু কি ভাবে এই বিষয়টি উপেক্ষা করে এত বড় ভুল করলো ৩ টি জার্নালিস্ট এসোসিয়েশন।

প্রধানত ইন্দো নেপাল বাংলাদেশ ইন্টারন্যাশনাল মিডিয়া কনক্লেভের আয়োজক ‘প্রেস ক্লাব অফ আগ্রা’ , ‘উত্তর প্রদেশ জার্নালিস্ট এসোসিয়েশন’ ও ‘সার্ক জার্নালিস্ট ফোরাম’। সংবাদমাধ্যমের কর্মীদের সমাজের প্রতি দায়েবদ্ধতা অনেক বেশি তাই এই রকম ভুল করাটা শ্রেয় নয়। ভারতের সংবিধান ও জুডিসিয়ারি সিস্টেম এর মান্যতা দেয়না।

এই বিষয়টি সত্যম নিউস এর চোখে পড়ার সাথে সাথে আমরা যোগাযোগ করি ‘সার্ক জার্নালিস্ট ফোরাম’ এর সেক্রেটারি শ্রী আব্দুর রহমান এর সাথে , উনি জানান বিষয়টি তাদের সংস্থার প্রেসিডেন্ট শ্রী রাজু লামা কে জানাতে। আমরা তারপর যোগাযোগ করি শ্রী রাজু লামার সাথে উনি জানান তিনি বিষয়টি নিয়ে অবগত হয়েছেন এবং তাদের ফেইসবুক পেজ এ করা আমাদের কমেন্ট এর উত্তর দিয়ে আগ্রা প্রেস ক্লাব কে জানিয়েছেন। আমরা আগ্রা প্রেস ক্লাবের সদস্য শ্রী অশোক অগ্নিহোত্রীর সাথে যোগাযোগ করতে না পারলেও শ্রী বিবেক কুমার জৈন এর সাথে যোগাযোগ করি ও তিনি ও আশ্বাস দেন বিষয়টি তারা দেখেছেন ও সংশোধন করছেন।

আশ্চর্য বিষয় যে এখনো এই ভুল পোস্টার টি সার্ক জার্নালিস্ট ফোরাম এর পেজ এ রয়েছে যদিও তারা আরো একটি নতুন পোস্টার আজ রিলিজ করেছেন যেখানে ‘সার্ক জার্নালিস্ট ফোরাম’ এর সেক্রেটারি শ্রী আব্দুর রহমান ও প্রেসিডেন্ট শ্রী রাজু লামার ফটো উধাও।

ইতিমধ্যেই বাংলার বেশ কিছু সাংবাদিক মহল থেকে এই বিষয়টি নিয়ে ধিক্কার জানানো হয়েছে ও সোশ্যাল মিডিয়া তে এই পোস্টার শেয়ার করা হয়েছে। যদি আমরা মেনে নিই এটি নিছক একটু ভুল মাত্র তাহলেও এই পোস্টার রিলিজ করার আগে কারুর চোখে পড়লো না এত বড় ভুল ?

অবশেষে সত্যম নিউজ এর খবরের জেরে ক্ষমা প্রাথনা করে একটি লেটার পোস্ট করেছেন সংস্থা যাতে তারা জানিয়েছেন যে এই অনিচ্ছাকৃত্য ভুলের জন্য তারা দুঃখিত এবং সকল দেশবাসীর কাছে ক্ষমাপ্রাথী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *