ব্যবসায়ী নিসার খানের খাটের তলা থেকে ৭ কোটি টাকা উদ্ধার গার্ডেনরিচে

SATYAM NEWS

গার্ডেনরিচে পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল টাকা । গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে ব্যবসায়ী নিসার খানের বাড়িতে খাটের তলায় প্লাস্টিকের ব্যাগে রাখা ছিল ওই টাকা!

শনিবার শহরজুড়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-র তল্লাশি। গার্ডেনরিচে পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার করলেন ইডি আধিকারিকেরা।

গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ি। চলে তল্লাশি। সূত্রের খবর, নিসারের দোতলা বাড়ির খাটের তলা থেকে প্লাস্টিকের থলিতে মোড়া ৫০০ টাকার অসংখ্য নোটের বান্ডিল পাওয়া গিয়েছে। মিলেছে ২০০০ টাকার নোটের বান্ডিলও।

অভিযান শুরু হওয়ার ঘণ্টা তিনেক পর গার্ডেনরিচে ওই পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে প্রচুর পরিমাণ নোটের বান্ডিল পাওয়া যায়। সূত্রের খবর, ওই ব্যবসায়ীর বাড়িতে ইডি-র হানায় উদ্ধার হয়েছে প্রায় ৭ কোটি টাকা।

ওই টাকার উৎস কী, তার সদুত্তর দিতে পারেননি ওই ব্যবসায়ী। এমনকী, ওই টাকার সংক্রান্ত কোনো বৈধ নথিপত্রও তিনি দেখাতে পারেননি বলে সূত্রের দাবি। অন্য দিকে, পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণ টাকা কোনো ভাবে কয়লা কিংবা গোরু পাচারকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে কি না, তা নিয়েও মুখ খোলেননি ইডি অফিসাররা। এলাকায় ইডি-র হানা দেখে ভিড় করছেন স্থানীয় বাসিন্দারা। তবে নিসার সংক্রান্ত কোনো তথ্য তাঁরাও দিতে পারেননি।

উল্লেখ্য, সকালে সিজিও কমপ্লেক্স থেকে বের হয় ইডি-র তিনটি দল। প্রথমে পার্ক স্ট্রিট লাগোয়া ম্যাকলয়েড স্ট্রিটের একটি আবাসনে হানা দেয়। সেখানে এক আইনজীবীর ফ্ল্যাটে তল্লাশি চলে। তারপর গার্ডেনরিচে ব্যবসায়ীর ফ্ল্যাটে হানা দেন ইডি অফিসাররা। তারপর মোমিনপুরে ১৪ নম্বর বিন্দুবাসিনী স্ট্রিটে এক কাপড় ব্যবসায়ীর ফ্ল্যাটেও অভিযান চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *