ফের পাচার চক্র সক্রিয় সীমান্তে, পরিত্যক্ত ঘর থেকে ৭,কেজি রুপোর গয়না উদ্ধার ।

SATYAM NEWS

উত্তর ২৪ পরগনা : সীমান্ত এলাকায় পরিতক্ত ঘর থেকে প্রচুর রুপোর গহনা উদ্ধার পাচারকারীরা বাংলাদেশে পাচার করতে না পেরে ওই পরিত্যক্ত ঘরে রেখে পালিয়েছে বলে অনুমান। উদ্ধার হওয়ার রুপোর গহনা যার বাজারমূল্য প্রায় ৪,লক্ষ টাকা, সেগুলো তেতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

গতকাল শনিবার গভীর রাত্রে ১১২, নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষীদের কাছে খবর যায়, রাতের অন্ধকারে পরিতক্ত ঘরে কে বা কারা ঢুকেছে, তারপর সীমান্তরক্ষী বাহিনী ঐ এলাকায় গেলে BSFকে দেখে প্যাকেট ফেলে পালিয়ে যায় সেই প্যাকেট থেকে উদ্ধার হয় প্রায় ৭, কেজি রুপোর গয়না। সীমান্তরক্ষী বাহিনীর প্রাথমিক অনুমান বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে আনা হয়েছিল। ঘটনাটি উত্তর ২৪ পরগনার বসিরহাট মহাকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তের ঘটনা।

বঙ্গ সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উষ্মা প্রকাশ করেছিলেন একদিকে বাংলাদেশে অনুপ্রবেশ অন্যদিকে চোরাচালান বেড়ে চলেছে, কিন্তু পাল্টা রাজ্যসভার তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় তিনি বলেছিলেন, সীমান্তে বিএসএফ এর দায়িত্ব তারা ঠিকমতো নিরাপত্তা সুরক্ষিত করতে পারছে না। সেই সুযোগে পাচার অনুপ্রবেশ ঘটেছে তার দায় বিএসএফের। সব মিলিয়ে নতুন করে সীমান্তের রুপার গহনা উদ্ধার হওয়া চাঞ্চল্য ছড়িয়েছে সীমান্ত এলাকায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *