প্রয়াত বুদ্ধদেব – বিনোদন জগতে চোখের জল

SATYAM NEWS
এক মুহূর্তে বাংলার হাজার মানুষের চোখ জলে ভরে ওঠে। শুধু কোনো বাম নেতা বা প্রাক্তন মুখ্যমন্ত্রী হিসাবে নয়, এখন সৎ, সংস্কৃতি মনস্ক মানুষ হিসাবে। বৃহস্পতিবার সকাল ৮.২০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরেই বিনোদন জগতের বহু মানুষ চোখের জলে তাঁদের প্রতিক্রিয়া জানান। তাঁর মৃত্যুতে ভেঙে পড়েছেন টালিগঞ্জের তারকারা।
 টিভি চ্যানেলকে প্রতিক্রিয়ায় তাঁরা বলেন –
* শ্রীলেখা মিত্র – “বুদ্ধবাবু চলে গিয়ে বেঁচে গিয়েছেন। বাংলার মানুষ তাঁর সঙ্গে যেটা করেছে, সেটা ক্ষমার অযোগ্য। ওই দুঃখ, এই কষ্ট ভিতরে রেখে মাথা উঁচু করে উনি চলে গেলেন। কারও কাছে মাথা নোয়ালেন না। কোনও আপোস করলেন না। যেরকম ভাবে একজন কমিউনিস্ট নেতার যাওয়ার কথা, সেই ভাবেই গেলেন। কোনও ঢাকঢোল না বাজিয়ে, উনি চলে গেলেন এবং আমি বলব বেঁচে গেলেন। এই শেষের দিকে ওঁকে নিয়ে যে নোংরামো হয়েছিল, আমার মনে হয়েছে, বুদ্ধবাবুর যোগ্যই নই আমরা…।”
* কমলেশ্বর মুখোপাধ্যায় – “বামপন্থী আন্দোলনের ক্ষেত্রে বুদ্ধদেব ভট্টাচার্যর চলে যাওয়াটা অত্যন্ত দুঃখজনক। পশ্চিমবঙ্গে শিল্পায়ন যদি ওঁর হাত দিয়ে শুরু হত, আমরা একটা অন্য ধরনের পশ্চিমবঙ্গ দেখতে পেতাম।”
* অনীক দত্ত – ” কী বলি বলুন তো। আমি কিছুক্ষণ চুপ করে থাকতে চাই। কথাই বলতে পারছি না। এটা সকাল-সকাল কী সংবাদ দিলেন। বুদ্ধবাবু নেই!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *