২২ বছর পর খুনের মামলায় রাম রহিম বেকসুর, হাই কোর্টের নির্দেশে মুক্তি

SATYAM NEWS

২২ বছর পর খুনের মামলায় রাম রহিম বেকসুর, হাই কোর্টের নির্দেশে মুক্তি

চণ্ডীগড়: ২২ বছর আগে নিজের ডেরার ম্যানেজার খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের সাজা পেয়েছিলেন স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম। মঙ্গলবার (২৮ মে, ২০২৪) সেই মামলায় তাকে বেকসুর খালাস দিয়েছে পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট।

এই রায়ে রাম রহিমের পাশাপাশি আরও চারজনকে খুনের অভিযোগ থেকে মুক্তি দেওয়া হয়েছে। তবে, রাম রহিমের জেলমুক্তির সম্ভাবনা এখনও নেই। কারণ, তার বিরুদ্ধে অন্য মামলায় আগে থেকেই সাজা রয়েছে।

২০০২ সালে ডেরা সচ্চা সৌদার ম্যানেজার রণজিৎ সিংকে গুলি করে খুন করা হয়েছিল। সেই ঘটনার তদন্তে নেমে পুলিশ। কিন্তু তদন্তে অসন্তুষ্ট হয়ে রণজিৎের ছেলে সিবিআই তদন্তের দাবিতে হাই কোর্টে যান।

সিবিআই তদন্তে উঠে আসে, ডেরা সচ্চা সৌদায় মহিলাদের উপর যৌন নির্যাতনের অভিযোগ ফাঁসের পেছনে রণজিৎ সিংয়েরই হাত ছিল। দীর্ঘ 19 বছর পর, ২০২১ সালে এই মামলায় রাম রহিম-সহ ৫ জনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় সিবিআই আদালত।

সেই রায়ের বিরুদ্ধে আপিল করে হাই কোর্টে যান রাম রহিম। মঙ্গলবার সেই আপিলের শুনানিতে রাম রহিম-সহ ৫ জনকে খুনের অভিযোগ থেকে মুক্তি দেয় হাই কোর্ট।

তবে, রাম রহিমের জেলমুক্তির আশা এখনও নেই। ২০১৮ সালে নিজের দুই শিষ্যাকে ধর্ষণের মামলায় ২০ বছরের জেলের সাজা পেয়েছেন তিনি। সেই সাজা এখনও কার্যকর রয়েছে।

এছাড়াও, তার বিরুদ্ধে আরও দুটি খুনের মামলা চলছে। সেই মামলাগুলোতেও রাম রহিমের দোষী সাব্যস্ত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না আইনজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *