সুনীলের বিদায়, মমতার ‘আবদার’: বাংলার ফুটবলের নতুন অধ্যায়ের সূচনা?

SATYAM NEWS

সুনীলের বিদায়, মমতার ‘আবদার’: বাংলার ফুটবলের নতুন অধ্যায়ের সূচনা?

১৯ বছরের দীর্ঘ জাতীয় ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন সুনীল ছেত্রী। যুবভারতীতে আন্তর্জাতিক ম্যাচ খেলে অবসর নিলেন ভারতের কিংবদন্তি ফুটবলার। ম্যাচটি গোলশূন্য ড্র হলেও, সুনীলের বিদায়বেলায় আবেগে ভাসল যুবভারতী।

মুখ্যমন্ত্রীর ‘আবদার’:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুনীলকে বাংলার ফুটবলের উন্নয়নে কাজ করার ‘আবদার’ করেছেন। ফোনে সুনীলকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। তিনি নিজে উপস্থিত থাকতে না পারলেও, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস মাঠে উপস্থিত ছিলেন।

ক্রীড়ামন্ত্রীর বক্তব্য:

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানান, মুখ্যমন্ত্রী সুনীলকে বাংলা ফুটবলের উন্নয়নে ব্যবহার করতে চান। বাংলায় যদি সুনীল কিছু করতে চান, তাহলে রাজ্য সরকার সবরকম সাহায্য করবে।

সুনীলের বাংলার সাথে সম্পর্ক:

সুনীলের ফুটবল জীবন শুরু হয়েছিল মোহনবাগানে। পরে খেলেছেন ইস্টবেঙ্গল ও ইউনাইটেড স্পোর্টসের হয়ে। বাংলার প্রতি একটা আলাদা টান রয়েছে ভারতীয় স্ট্রাইকারের। ফুটবল নিয়ে এ শহরের আবেগের সঙ্গে পরিচিত সুনীল। তাই জাতীয় দলের জার্সিতে নিজের অন্তিম ম্যাচের জন্য যুবভারতীকেই বেছে নিয়েছিলেন।

ভবিষ্যৎ সম্ভাবনা:

মুখ্যমন্ত্রীর ‘আবদার’ অনুসারে, সুনীল যদি রাজ্যের ফুটবলের উন্নতিতে এগিয়ে আসেন, তাহলে বাংলার ফুটবলে নতুন অধ্যায়ের সূচনা হতে পারে। সুনীলের অভিজ্ঞতা ও জনপ্রিয়তা বাংলার ফুটবলকে অনেক দূর এগিয়ে নিতে পারে।

উল্লেখ্য:

এদিনের ম্যাচে ভারতীয় দলে কোনও বাঙালি খেলোয়াড় ছিলেন না। সুনীলের হাত ধরে হয়তো ফের ফিরতে পারে বাংলার সোনালি অধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *