মুখ্যমন্ত্রীর শুভেচ্ছায় দক্ষিণ চব্বিশ পরগণার উস্থিতে শুরু অরণ্য সপ্তাহ, বনমহোৎসবে ১ হাজার গাছের চারা বিতরণ!

SATYAM NEWS

অর্ঘ্য রায়, উস্থি: মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছা বার্তা পাঠের মধ্যদিয়ে সোমবার, ১৫ জুলাই, ২০২৪ দক্ষিণ চব্বিশ পরগণার উস্থি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে এক মনোমুগ্ধকর  সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘অরণ্য সপ্তাহ’ উদযাপিত হল। 

 

এদিন ডায়মণ্ডহারবার রেঞ্জ অফিস ও উস্থি সেন্ট্রাল নার্সারি (বনবিভাগ, পশ্চিমবঙ্গ সরকার) এবং উস্থি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে বনমহোৎসব উপলক্ষ্যে উস্থি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় এবং উস্থি কে. সি. পি. এম. ইনস্টিটিউশনের ছাত্রছাত্রীদের মধ্যে ১ হাজারেরও বেশি চারাগাছ বিতরণ করা হয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডায়মণ্ডহারবার রেঞ্জ অফিসার দেবাশিস পাল, মগরাহাট দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সৈয়দ মাহবুবুল ইসলাম, উস্থি  কে. সি. পি. এম. ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক শান্তনু মণ্ডল, সহকারী শিক্ষক বসন্ত প্রামাণিক, উস্থি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক হাসানুজ্জামান বৈদ্য, প্রধান শিক্ষিকা মেহেরুন্নিসা বেগম, স্পেশাল এডুকেটর দীপ নারায়ণ দাস, কাকলি বৈদ্য প্রমুখ বিশেষ অতিথি। 

 

ছাত্রছাত্রীদের ছড়া, নাচ, গান, নাটকের মাধ্যমে আত্মপ্রকাশ অনুষ্ঠানটিকে করে তুলেছে আরও আকর্ষণীয়। উস্থি কে. সি. পি. এম. ইনস্টিটিউশনের খেলার মাঠে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, বনকর্মীদের বৃক্ষরোপণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উস্থি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক উজ্জ্বল হালদার অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করেন। বিদ্যালয়ের সকল সহকারী শিক্ষক-শিক্ষিকা এবং ফরেস্ট গার্ড তপন কুমার দাস সহ ডায়মণ্ডহারবার রেঞ্জ অফিসের সকল বনকর্মীদের সহযোগিতায় এই বনমহোৎসব অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *