মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার কংগ্রেসকে কটাক্ষ করে বলেছেন যে গ্র্যান্ড ওল্ড পার্টির নেতৃত্বে ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) আর নেই।

SATYAM NEWS

নিজস্ব প্রতিনিধি : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার কংগ্রেসকে কটাক্ষ করে বলেছেন যে গ্র্যান্ড ওল্ড পার্টির নেতৃত্বে ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) আর নেই। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে, তিনি আরও বলেছিলেন যে বেশিরভাগ সময় বিদেশে থেকে কেউ কিছু অর্জন করতে পারে না।

তার মুম্বাই সফরের সময়, তৃণমূল কংগ্রেস (টিএমসি) প্রধান তার বাসভবনে এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সাথে দেখা করেছিলেন। মিঃ পাওয়ার ইউপিএ-র নেতৃত্ব দেবেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “কী ইউপিএ? এখন ইউপিএ নেই। আমরা একসঙ্গে সিদ্ধান্ত নেব।”

কংগ্রেস ছাড়া বিকল্প থাকবে কি না জানতে চাইলে তিনি বলেন, “শারদ জি যা বলেছেন তা হল লড়াই করতে পারে এমন একটি শক্তিশালী বিকল্প থাকা উচিত। কেউ যদি যুদ্ধ করতে না চায়, আমরা কী করতে পারি? আমরা মনে করি প্রত্যেকেরই লড়াই করা উচিত।”

“চলমান ফ্যাসিবাদের বিরুদ্ধে কেউ লড়াই করছে না বলে একটি দৃঢ় বিকল্প পথ তৈরি করা উচিত। এটা কেউ একা করতে পারে না। যে যেখানেই শক্তিশালী তাকে লড়াই করতে হবে। শারদ জি সবচেয়ে সিনিয়র নেতা এবং আমি রাজনৈতিক সৌজন্যে আলোচনা করতে এসেছি,” তিনি বলেছিলেন

যাইহোক, মিঃ পাওয়ার বলেছেন যে নেতৃত্ব বর্তমানে একটি সমস্যা নয় এবং সমস্ত সমমনা দলগুলিকে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিতে স্বাগত জানাই৷

“আমার মুম্বাইয়ের বাসভবনে পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতী @মমতা অফিসিয়ালের সাথে দেখা করে আনন্দিত। আমরা বিভিন্ন বিষয়ে আলোচনা করেছি। আমরা গণতান্ত্রিক মূল্যবোধ রক্ষা এবং আমাদের জনগণের উন্নতি নিশ্চিত করার জন্য সম্মিলিত প্রচেষ্টা এবং প্রতিশ্রুতি জোরদার করার প্রয়োজনীয়তার বিষয়ে সম্মত হয়েছি,” তিনি পরে টুইট করেছেন।

আগের দিন, সুশীল সমাজের সদস্যদের সাথে কথোপকথনে, মমতা ব্যানার্জি রাহুল গান্ধীকে খোঁচা দিয়ে বলেছিলেন, “রাজনীতিতে ক্রমাগত প্রচেষ্টা প্রয়োজন। আপনি বেশিরভাগ সময় বিদেশে থাকতে পারবেন না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *